৪১তম বিসিএস পরিক্ষা পিছাতে মানববন্ধন করেছে পরীক্ষার্থীরা

2318

৪১তম বিসিএস পরিক্ষা পিছাতে মানববন্ধন করেছে পরীক্ষার্থীরা

বিসিএস পরিক্ষা পিছাতে মানববন্ধন করেছে পরীক্ষার্থীরা bdjobsublishercom

আগামী ১৯ মার্চ অনুষ্ঠিতব্য বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর দাবি তুলেছেন পরীক্ষার্থীরা। করোনা মহামারির মধ্যে ঝুঁকি নিয়ে পরীক্ষায় অংশ নিতে চান না বিসিএস প্রত্যাশীরা।

শনিবার নিজেদের দাবি তুলে ধরতে জাতীয় প্রেসক্লবের সামনে মানববন্ধন করেছে পরীক্ষার্থীরা। তারা বলছেন, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ পুরোপুরি শেষ হয়নি।

তারা বলেন, ৪১তম বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ৭৫ হাজার প্রার্থী। আর পরীকক্ষার্থী এবং অভিভাক মিলিয়ে প্রায় ৭-৮ লাখ মানুষের সমাগাম হবে। তাই এখানে অনেকেরই করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া হল না খোলায় পরীক্ষার্থীদের একটা বড় অংশ থাকার জায়গা নিয়ে সমস্যায় পড়বেন। তাই পরীক্ষা পেছানোর দাবি তুলেছেন তারা।

তারা আরও বলছেন, করোনার ঝুঁকি এড়াতে সকল পরীক্ষার্থীদের ভ্যাকসিন প্রদান নিশ্চিত করতে হবে। এছাড়া করোনা সংক্রমণ রোধে বই মেলা, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা, মাস্টার্স বা অনার্স ফাইনাল ইয়ার পরীক্ষা- সব পিছিয়ে দেয়া হলো, তাই বিসিএস পরীক্ষার্থীদের ও তাদের পরিবারের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবে ৪১ তম বিসিএস ও পিছিয়ে দেয়া উচিত।

রসঙ্গত, গত ১৩ জানুয়ারি ৪১তম বিসিএসের তারিখ ঘোষণা করে সরকারী কর্ম কমিশন (পিএসসি)। ঘোষণা অনুযায়ী আগামী ১৯ মার্চ এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুই হাজার ১৬৬ শূন্য পদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

এরমধ্যে প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার পদে ৩২৩ জন, সাধারণ ক্যাডারে ৬৪২ জন, প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জন, সহকারী শিক্ষক প্রশিক্ষণের জন্য ১৩ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে।

নিয়মিত চাকরির সকল পরিক্ষার প্রবেশ পত্র, পরিক্ষার তারিখ, সার্কুলার পেতে ভিজিট করুন www.bdjobspublisher.com যোগ দিন আমাদের ফেসবুক পেইজে Bdjobspublisher এবং গ্রুপে চাকরির বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here