সবার আগে নতুন চাকরির আপডেট পেতে আমাদের অফিসিয়াল পেইজে লাইক দিয়ে যুক্ত হোন। আপনি আগে লাইক দিয়েছেন কিনা দেখে নিন। আগে লাইক না দেওয়া থাকলে আপনি এখনি লাইক দিন , শেয়ার করুন।

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের চাকরির পেজে ভিজিট করুন।

৪৩তম বিসিএস পরিক্ষার নির্ধারিত তারিখ জানালো পিএসসি

Rate this post

৪৩তম বিসিএস পরিক্ষার নির্ধারিত তারিখ জানালো পিএসসি

বিসিএস-বিডি-জবস-পাবলিশার

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ আগামী ২৯ অক্টোবর ২০২১ নির্ধারিত করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর মোহাম্মদ। গতকাল তিনি একটি টেলিভিশনে সাক্ষাৎকারে এই তথ্য জানিয়েছেন। এর আগে এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার জন্য ১৫ অক্টোবর দিন ধার্য করা হয়েছিল।

পরিক্ষা পিছাতে চায় ৪১তম বিসিএস পরিক্ষার্থীরা

তিনি আরো বলেন, আগামী ১৫ অক্টোবর হিন্দুধর্মাবলম্বীদের বিজয়া দশমী অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ জন্য ওই তারিখে পরীক্ষা নেওয়া হবে না। এটি আগামী ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। তিনি বলেন, পরীক্ষার তারিখ নির্ধারণের সময় বিজয়া দশমীর বিষয়টি চোখ এড়িয়ে গেছে। তাই পিএসসি ওই দিনের পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নিয়েছে।

গত বছরের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন-পিএসসি । অনলাইনে আবেদন শুরু হয় ৩০ ডিসেম্বর ২০২০ইং তারিখ থেকে এবং তৃতীয়বারের মতো অনলাইন আবেদনপত্র জমাদানের সময়সীমা বৃদ্ধি করে আগামী ৩০ জুন পর্যন্ত করা হয়েছে। সে অনুসারে জুন মাসের শেষ দিন পর্যন্ত প্রার্থীরা এতে আবেদনের সুযোগ পাবেন।

ঘহ

পিএসসি সূত্রে জানাযায় এ পর্যন্ত ৪৩তম বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ৮ হাজার ৪৬২ জন।

এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এটি হবে সাধারণ বিসিএস। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারের জন্য ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

শেয়ার করে রাখুন

Leave a Comment