শূন্য পদে নিয়োগ নিয়ে যা বললেন পিএসসি চেয়ারম্যান

4130

শূন্য পদে নিয়োগ নিয়ে যা বললেন পিএসসি চেয়ারম্যান। দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই সব শূন্যপদে নিয়োগ দেওয়া হবে, কেউ বঞ্চিত হবে না বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন। সরকারি চাকরিতে করোনাকালে নিয়োগ বিলম্ব ও প্রবেশের বয়সসীমা দুই বাড়ানোর দাবির পরিপ্রেক্ষিতে তিনি গণমাধ্যমকে এ কথা জানান।

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই সব শূন্যপদে নিয়োগ দেওয়া হবে, কেউ বঞ্চিত হবে না বলে শনিবার (১২ জুন) জানিয়েছেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

সোহরাব হোসাইন গণমাধ্যমকে বলেন, পরিস্থিতি স্বাভাবিক হলেই সব শূন্যপদে নিয়োগ দেওয়া হবে। অনেকে করোনাকালে সময় নষ্ট হচ্ছে বলে চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবি করছেন। মূলত মহামারির কারণে কারও সময় নষ্ট হচ্ছে না। সবাই যথাসময়েই আবেদন করতে পারছেন। যাদের আবেদনের যোগ্যতা আছে তারা এই সময়ে আবেদন করে রেখেছে। সর্বশেষ ৪৩তম বিসিএস বিজ্ঞপ্তিতে আমরা কয়েক দফা আবেদনেরও সুযোগ দিয়েছি। কেউ বঞ্চিত হচ্ছে না।

পিএসসি চেয়ারম্যান বলেন, করোনার কারণে বিশ্বজুড়ে অস্বাভাবিক পরিস্থিতি চলছে। এটা নিয়ন্ত্রণ করা এখনো কারও ক্ষমতার মধ্যে নেই। তবে, আমরা আমাদের সর্বোচ্চ শক্তি দিয়ে কাজ করে যাচ্ছি। নিয়োগ পাওয়ার পর গত ৮ মাসে আমি যতটা সম্ভব নিয়োগের সুপারিশ করেছি। ৪১তম বিসিএসের প্রিলিমিনারি নিয়েছি। ৪২তম স্পেশাল বিসিএসের ভাইভা চলছে। প্রতিদিন ২২০ জনের ভাইভা নেওয়া হচ্ছে। রিস্ক নিয়ে এসব কাজ করতে হচ্ছে। এখন আমরা যদি ডাক্তার, নার্স নিয়োগ না করি, তাহলে চিকিৎসা দেবে কারা?

এদিকে সরকারি চাকরিতে করোনাকালে প্রবেশের বয়সসীমা দুই বাড়ানোর দাবিতে শুক্রবার বিকালে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে জনসমাবেশ করেছে দেশের বিভিন্ন জেলা থেকে আগত চাকরিপ্রার্থীরা। তারা সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩২ করার দাবি জানান।

এই বিভাগের আরো

ওরাকল বিসিএস লেকচারঃ গাণিতিক যুক্তি ও মানসিক দক্ষতা ( পার্টঃ ০১-০৩) পিডিএফ ডাউনলোড

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here