সবার আগে নতুন চাকরির আপডেট পেতে আমাদের অফিসিয়াল পেইজে লাইক দিয়ে যুক্ত হোন। আপনি আগে লাইক দিয়েছেন কিনা দেখে নিন। আগে লাইক না দেওয়া থাকলে আপনি এখনি লাইক দিন , শেয়ার করুন।

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের চাকরির পেজে ভিজিট করুন।

বিসিএস ৪১তম, ৪২তম ও ৪৩তম পরিক্ষা নিয়ে সর্বশেষ তথ্য

Rate this post

বিসিএস ৪১তম, ৪২তম ও ৪৩তম পরিক্ষা নিয়ে সর্বশেষ তথ্য

করোনা মহামরির কারনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে স্থবির হয়ে আছে শিক্ষা ব্যবস্থা। হতাশায় রয়েছে শিক্ষিত বেকার যুবেকরা।

এরই মধ্যে বিসিএস পরিক্ষা হওয়া নিয়ে দ্বিধায় পড়ে বিসিএস পরিক্ষার্থীরা। তারা চাচ্ছে দ্রুতই পরিক্ষা হোক। তারা বলেন, ”এমনিতেই করোনার জন্য গত বছর থেকে তেমন সার্কুলার প্রকাশিত হয়নি, এর মধ্যেই অনেকের চাকরির বয়স পার হয়ে গেছে এখন আমরা যে যে সার্কুলারে আবেদন করেছি সেগুলোর পরিক্ষা হয়ে গেলে আমারা বেকার থেকে মুক্তি পেতাম”

আজ ( বৃহস্পতিবার) শিক্ষা মন্ত্রী ডাঃ দিপু মনির বক্তব্য থেকে ৪১তম ও ৪২তম পরিক্ষা পিছানোর কোন স্পষ্ট বক্তব্য পাওয়া যায় নাই। তাই নিশ্চিত বলা যায় পিএসসির প্রকাশিত নির্ধারিত তারিখে ৪১তম ও ৪২তম বিসিএস পরিক্ষা অনুষ্ঠিত হবে। তবে ৪৩তম বিসিএস পরিক্ষার আবেদনের তারিখ বৃদ্ধি করা হবে।

প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি ৪১তম বিসিএসের তারিখ ঘোষণা করে সরকারী কর্ম কমিশন (পিএসসি)। ঘোষণা অনুযায়ী আগামী ১৯ মার্চ এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুই হাজার ১৬৬ শূন্য পদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

এরমধ্যে প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার পদে ৩২৩ জন, সাধারণ ক্যাডারে ৬৪২ জন, প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জন, সহকারী শিক্ষক প্রশিক্ষণের জন্য ১৩ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে।

নিয়মিত চাকরির সকল পরিক্ষার প্রবেশ পত্র, পরিক্ষার তারিখ, সার্কুলার পেতে ভিজিট করুন bdjobspublisher.com যোগ দিন আমাদের ফেসবুক পেইজে Bdjobspublisher এবং গ্রুপে চাকরির বিজ্ঞপ্তি

চলমান চাকরির সার্কুলার
  1. Combined 8 Bank job Circular 2021
  2. সড়ক ও জনপদ অধিদপ্তর
  3. বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
  4. কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
  5. Center for Environment & Climate Change Research (CECCR) Job Circular 2021
শেয়ার করে রাখুন

Leave a Comment